বিনা প্রদিদ্বন্দীতায় কিভাবে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচিত হলেন। বিস্তারিত পড়ুন।

নরসিংদী উপজেলা নির্বাচন ২০১৯ সালে ৩১মার্চ এ অনুষ্ঠিত হয়েছিল। সেসময় নরসিংদী সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ এর পক্ষ থেকে মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তিনি নরসিংদী সদর উপজেলা চেয়ারম্যান থাকাবস্থায় মৃত্যুবরণ করিলে এই পদটি নেতৃত্বহীন হয়ে পরে। সফর আলী ভূঁইয়া (৭৮) ২০২১ সালের এই বছরের ১৫ই মার্চ মাসে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। সফর আলী ভূঁইয়ার মারা যাবার পর উপজেলা চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। তারপর থেকে ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেয়া হয় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন ভূঁইয়াকে।  তিনি এতদিন নিষ্ঠার সাথে শুন্য পদটির দায়িত্ব ভারপ্রাপ্ত হিসাবে পালন করছেন  ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন ভূঁইয়া। 

বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হচ্ছেন আ.লীগের প্রার্থী

সম্প্রতি আগামী ৭ অক্টোবর আনুষ্ঠানিক ভাবে নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামী লীগ এর মনোনীত প্রার্থী আফতাব উদ্দিন ভূঁইয়া। মনোনয়নপত্র দাখিল করেছেন। সোমবার সেপ্টেম্বরের ১৩ তারিখে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিনের কাছে তিনি মনোনয়নপত্র দাখিল করেছেন। 

বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হচ্ছেন আ.লীগের প্রার্থী

এই নির্ধারিত সময়ে এর মধ্যে আর কেউ কোনো মনোনয়নপত্র জমা দেয়নি। এমতাবস্থায় জমা না হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ের পথে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী- আফতাব উদ্দিন ভূঁইয়া, তিনি ইতিপূর্বে নরসিংদী সদর থানাদ্বীন আওয়ামী লীগের আহ্বায়ক ও চিনিশপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন এবং দায়িত্ব পালন করেছিলেন।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হচ্ছেন আ.লীগের প্রার্থী

নরসিংদীর সদরের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন জানিয়েছেন, মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে আওয়ামী লীগের প্রার্থী আফতাব উদ্দিন ভূঁইয়ার মনোনয়নপত্রটি জমা নেওয়া হয়েছে। এছাড়া আর অন্য কোনো দলের কোনো প্রার্থী বা স্বতন্ত্র হিসেবে কেউ মনোনয়ন জমা দেননি। এবং আগামী ১৪ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই করা হবে।  সেপ্টেম্বরের ১৯ তারিখে  প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন হিসাবে বিবেচিত হবে। আর কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় ভোটগ্রহণ হবে না বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা । যাচাই-বাছাই করে প্রার্থিতা বৈধ ঘোষণা মনে হলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হবেন আফতাব উদ্দিন ভূঁইয়া। এদিকে তাকে নিয়ে ফেসবুকেও অনেকে পোস্ট দিয়েছেন এবং অভিনন্ধন শুভেচ্ছা জানাচ্ছেন। 

 

নির্বাচন,   আওয়ামীলীগ,   নরসিংদী, রাজনৈতিক, বাংলা স্কাই নিউজ ওয়েবসাইট আরো নানা খবরাখবর পড়তে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *