ধরেন আপনার পকেট ভর্তি টাকা হঠাৎ শুনেন যদি পকেট ভর্তি টাকা সব অসচল হয়ে গেছে।

পৃথিবীতে এমন একটি সময় আসতে চলেছে যা আমাদের ভবিষ্যতে দেখতে হবে। একটি সময় কাগজরে টাকা ছিলোনা, সেসময় স্বর্ণ মুদ্রা বিশ্বজুড়ে চলতো। পৃথিবীর মানুষ হচ্ছে প্রগতিশীল তাই সময়ের সাথে সাথে মুদ্রার বিশাল একটি পরিবর্তন এসেছে। (Virtual currency)

মানুষ প্রথমে কোনো কিছুর বিনিময় মাধ্যেম কোনো কিছু পেতো অর্থাৎ কিছু দিলে কিছু পাবার মতো। তারপর স্বর্ণ ও রৌপ্য মুদ্রা এবং একসময় এসেছে বিশেষ এক কাগজের মুদ্রা। এরই মাজে বাজারে এসেছে ক্রিপ্টোকারেন্সি নামে এক অধরা মুদ্রা যা লেনদেন হবে ভার্চুয়ালি ভাবে। (Cryptocurrency Market)

এবং আপনার সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী কেনার জন্য আপনার এই পকেট ভর্তি  টাকা  কোন কাজে লাগবে না তখন আপনি কি করবেন?  আবার ধরেন আপনার হাজার কোটি টাকা আছে ব্যাংকে বাট আপনি আপনার টাকা আছে বাট আপনি সেটা ধরতে পারতেছেন না বা দেখতে পারতেছেন না তখন ব্যাপারটা কেমন হয়। (ধরা যায়না ছুঁয়া যায়না ডিজিটাল মুদ্রা | Digital currency world)

(cryptocurrency to invest in)
জাস্ট মজা করলাম এটা অসম্ভব  কিছু না এখন সারা বিশ্বে
ক্রিপ্টোকারেন্সি অনলাইনের অর্থ পরিশোধ বিনিয়োগ এমনকি বেটিং মেশিন থেকে পণ্য কিনতে  যে মুদ্রা  ব্যবহার তা দেখা যায় না ছোঁয়া যায় না ধরা যায় না শুধুমাত্র বাইনারি সংখ্যার আঁকি-বুকি তে  কম্পিউটার মুদ্রা তৈরি  করে। (cryptocurrency price)

গ্রাহকের কাছে পৌঁছে দেয় গুপ্ত মুদ্রা বা ক্রিপ্টোকারেন্সি   ইন্টারনেট জগত থেকে বেরিয়ে এখন দখল করে নিচ্ছে অর্থনীতির ধারা-উপধারা। সাতোশি নাকামোতো  হাতে 2008 সালের  এর যাত্রা

(cryptocurrency for beginners)
দীর্ঘ সময় পেরিয়ে 2017 সালে শুরু হয় এর জয়গান একে একে বিটকয়েন ইথিরিয়াম পিপল লাইট কয়েন নাম ছড়িয়ে পড়েছে বর্তমান প্রায় 1000 ধরনের মুদ্রা 18000 ব্যবসায়িয়  বিনিয়োগ ও 300 মিলিয়ন  ক্রিপ্টো  ব্যবহারকারী রয়েছে । (types of cryptocurrency)

কেরাটিক ক্যাপিটাল এর মতে ডিজিটাল যুগে মানসম্মত মুদ্রা বৈধ  সঞ্চয়ের মাধ্যমে আর ফেসবুকের ফেসবুকের  ফিল্টারে  ৷  ঘোষণা এর ব্যবহার বাড়ছে সেই যুগ-যুগান্ত ধরে চলা কাগজের মুদ্রা ও  অর্থনীতিতে বুড়ো আংগুল দেখিয়ে (cryptocurrency in India)

ক্রিপ্টোর এই  এগিয়ে  চলা  তাই নাচুনী বুড়ির মতো তবে মুখোশের আড়ালে থাকা এই ব্যবসা আগামী অর্থনীতির মূল চালিকাশক্তি হয়ে উঠবে কিনা তা সময় বলে দেবে। (cryptocurrency app)

(cryptocurrency crash)
(cryptocurrency news)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *